Tech Palace
This is a crucial
 Welcome To Tech Palace

Hello Visitors, Welcome.

 WELCOME

              T
E
C
H
P
A
L
A
C
E
       

 WELCOME

Monday 4 November 2013

খুব সহজে আপনার ব্লগারে ব্যাক টু টপ বাটন যুক্ত করুন

আসসালামুয়ালাইকুম। কেমন আছেন সবাই? আশা করি মহান আল্লাহর রহমতে সবাই ভালই আছেন। টেক টিউনসবিডিতে এটা আমার দ্বিতীয় পোস্ট। আশাকরি ভুলত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। এবার কাজের কথায় আসি।আমাদের অনেকরই এক বা একাধিক ব্লগ আছে। আর নিজেদের ব্লগটা আরেকটু সুন্দর করার জন্য আমরা সকলেই প্রতিনিয়ত চেষ্টা করি। আজকে আমি কিভাবে ব্লগারে (ব্লগস্পট) ব্যাক টু টপ বাটন (উইজেট) যুক্ত করতে হয় সেটাই শেয়ার করব।
যারা জানেন তারা তো জানেনই তাই যারা জানেন না তাদের জন্য এই পোস্ট। প্রথমে বলে রাখি ব্যাক টু টপ বাটন ব্যবহার করার উদ্দেশ্য হচ্ছে ব্লগপেজ বা পোস্ট দেখতে দেখতে একদম নিচে নামার পর আবার স্ক্রল করে উপরে উঠতে ঝামেলা মনে হয় তাই এই বাটনটি যুক্ত করার ফলে আপনার ব্লগ ভিসিটররা সহজভাবে শুধু বাটনটিতে ক্লিক করেই উপরে উঠতে পারবে আর উইজেটও আপনার ব্লগকে আরও সুন্দর করবে।
প্রথমে আপনার ব্লগারে লগিন করুন >> তারপর লেআউট থেকে একটি এইচটি এম এল/জাভাস্ক্রিপট যুক্ত করুন >> এবার জাভা স্ক্রিপটটিতে  নিচের লিংক থেকে কোডটা কপি করে এনে  পেস্ট করুন >> সবশেষে সেভ করুন। আপনার কাজ শেষ।
জানিয়ে রাখা ভালো যে, আপনি উইজেটটির সাইজ বা কালার পরিবর্তন করতে পারবেন না। কাস্টমাইজ করা যায় বিভিন্ন কালারের এই রকম অনেক গুলো বাটন এর জাভাস্ক্রিপট যদিও আমার কাছে আছে কিন্তু পোস্ট অনেক বড় হবে তাই আজ আর শেয়ার করলাম না। আপনাদের যদি দরকার থাকে তাহলে না হয় আরেকদিন শেয়ার করা যাবে। কোন সমস্যা হলে জানাবেন। আজ এ পর্যন্তই। আল্লাহ হাফেয।

                                              জাভাস্ক্রিপট কোড লিংক 



1 comment:

back to top